" সমাপ্ত "

বেশ কিছুদিন আগে “অসমাপ্ত” শিরোনামে আমার একটা লেখা এখানে প্রকাশিত হয়েছিল।যেটা ছিল আমার জীবনের চরম সত্য একটা ঘটনা।সেখানে আমি আমার সব কিছু বলে একটা প্রশ্ন করেছিলাম ‘আমি কি তাকে বলবো যে আমি তোমাকে প্রচন্ড ভালোবাসি?’
অনেকে বলছিলেন ‘বলেদিন’ আবার অনেকে বলেছিলেন ‘বলার দরকার নেই। ভুলে যাওয়াই ভাল,যা কোনদিন সম্ভব নয় তা ভেবে কষ্ট পাবার দরকার নেই’।
কিন্তু আমি আজও সিদ্ধান্ত নিতে পারিনি যে আমার কোনটা করা উচিত?
আমি সত্যিই তাকে প্রচন্ড রকমের ভালবাসি। আমি লক্ষ্য করেছি আমার সব কিছুতেই সে ছায়ার মত লেগেই আছে। আমি তাকে avoid করতেও পারছিনা।পারবোও না। তবে সবচেয়ে বড় সত্য হল আমার সবকিছুর বিনিময় শুন্য।
কেউ কেউ হয়ত বলবেন যে ভালবাসায় বিনিময় বলে কিছু নেই , সব সময় দিতে হয়। কথাটা ঠিক তবে আমার কথাটাও ভুল নয়।আমি যাকে সর্বস্ব দিয়ে ভালবাসলাম তাকে পাবনা একথাটা চিন্তা করাটাই কতটা বেদনদায়ক সেটা যারা ভালবেসে পায় না তারাই বুঝতে পারে।

মানুষের কাছে সবচেয়ে আপন হল তার জীবন। জীবন ছাড়া নিজের অস্তিত্ব কল্পনাও করা যায় না। আর আমার জীবন তো ‘সে’ তাহলে আমি আমার নিজের অস্তিত্ব কল্পনা করি কিভাবে?
অনেকেই সেদিন বলেছিলেন যে আমার ending টা কেমন হয় সেটা যেন জানাই। আবার অনেকেই আমার happy ending কামনা করেছিলেন কিন্তু সবচেয়ে চরম আর কঠিন সত্য হল আমাদের ending টা হয়ে গেল নিরবে নিভৃতে।এটা ছিল আমার undefined love ।সে আমার জীবনে এল ঝরের গতিতে, সব কিছু লন্ড ভন্ড করে দিয়ে চলে গেল আর আমি সেই ঝরে সৃষ্ট আবর্জনার স্তুপ বুকে চেপে রইলাম।আমি সিদ্ধান্ত নিলাম তাকে ভুলে যেতে। এটাও কি আমার পক্ষে সম্ভব????? একটা তীর এসে আমার বুকটা যদি এফোর ওফোর করে দিয়ে যেত তখনও হয়ত এতটা কষ্ট আমি পেতাম না। তাকে ভুলতে হবে ভাবলেই সমস্ত শরীর শিউরে উঠে,কাটা দিয়ে উঠে।

তবুও তাকে ভুলতে হবে। এ সমাজ, সমাজের মানুষগুলো সবাই আমার বিরুদ্ধে। আমার ভালবাসাকে ওরা বুঝল না। আমাকে ক্ষত বিক্ষত করে ছাড়ল। আমাকে নিঃস্ব করে ছাড়ল। আমার তো কোন ভুল ছিল না। আমি তো ওদের কারো ক্ষতি করিনি তবে ওরা আমার সাথে এমন করল কেন? আমি কি এমন অপপরাধ করেছিলাম?? আমিতো শুধু ওকে ভালবেসেছিলাম।শুধু তাকেই চেয়েছিলাম । ছোট্ট একটা ঘর বাধার স্বপ্ন দেখেছিলাম।আর তো কিছুই চাইনি। তবুও ওরা আমাকে শাস্তি দিল। কেউ আমাকে বুঝতে চাইল না।
হয়ত দুদিন পর দেখব আমার চোখের সামনে দিয়ে সে তার বরের হাত ধরে হাঠছে। কতটা কষ্ট হহবে আমার?????ইস্ ওটা দেখার আগেই যদি আমার মরণ হত!!!!! তাহলে অন্তত ওটা দেখতে হত না।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: